টাকা ইনকাম করার অ্যাপ (2022) | Taka Income Korar App

Online Taka Income Korar App তো অনেক আছে কিন্তু আজকে যেই মোবাইল অ্যাপটার কথা বলতে যাচ্ছি সেটা থেকে আপনারা আজ থেকেই নিশ্চিত ভাবে টাকা আয় করতে পারবেন। আপনিও যদি বাড়িতে বসে মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে চান তাহলে এই অ্যাপটি আপনাকে নিশ্চিত ভাবে সহায়তা করবে।

Taka Income Korar App

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার তো অনেক অ্যাপ আছে আর প্রতিটা অ্যাপ থেকে টাকা আয় করার পদ্ধতি আলাদা। কিছু অ্যাপে গেম খেলে টাকা আয় করা যায় আবার কোন অ্যাপে ভিডিও দেখে টাকা আয় করে যায়।

তবে আমরা যেই অ্যাপটার কথা বলছি সেই অ্যাপ থেকে আপনি নিশ্চিত ভাবে খুব সহজ পদ্ধতিতে টাকা আয় করতে পারবেন।

অনলাইন টাকা ইনকাম করার অ্যাপ

2022 সালে অনলাইনে টাকা আয় করার পদ্ধতি তো অনেক আছে। তবে Meesho অ্যাপ এর মাধ্যমে অনলাইন রিসেলিং করে খুব সহজেই daily 500 taka income করতে পারবেন। শুধু 500 নয় 1000 বা তার বেশিও আপনি রোজ ইনকাম করতে পারেন মিশো অ্যাপ থেকে।

অনলাইন টাকা ইনকাম করার অ্যাপ অনেক আছে কিন্তু তার মধ্যে থেকে আমরা মিশো অ্যাপ বেছে নিয়েছি কারণ। এই অ্যাপ ব্যবহার করে কাজ করে খুবই সহজ এবং ব্যাঙ্কে টাকা transfer করাও খুব সহজ।

আরো পড়ুন – অনলাইনে টাকা আয় করার 5 টি সহজ উপায়

মিশো অ্যাপ কী (What is Meesho App in Bengali)

মিশো একটি অনলাইন রিসেলিং অ্যাপ যেখান থেকে আপনারা ecommerce ওয়েবসাইট Amazon ও Flipkart এর মত জিনিস কিনতে পারবেন এবং এর পাশাপাশি এখান থেকে Reselling করে টাকাও আয় করতে পারবেন।

এছারাও আপনার যদি নিজস্ব কোন দোকান বা ব্যবসা থেকে থাকে আর সেই জিনিস যদি আপনি অনলাইনে বিক্রি করতে চান তাহলে আপনি মিশো অ্যাপে store তৈরি করে sell করতে পারবেন।

মিশো অ্যাপের মাধ্যমে আপনি zero investment এ আজ থেকেই ব্যবসা শুরু করতে পারেন। আর বুঝতেই পারছেন এটি একটি zero investment কাজ তাই এতে loss এর কোন সুযোগ নেই।

মিশো অ্যাপ ডাউনলোড কীভাবে করবো?

যদি আপনি মিশো মোবাইল অ্যাপ ডাউনলোড করতে চান তাহলে এই লিংকটায় টাচ করুন।

Download Link: Meesho

App NameMeesho
Size15 MB
Installs110 Millions+
UpdatedMay 2, 2022
Rating4.4/5
WebsiteMeesho.com

মিশো অ্যাপ ডাউনলোড করে অ্যাপটি ওপেন করার পর আপনাকে Sign Up করতে বলা হবে। যাবতীয় সব তথ্য দিয়ে অ্যাকাউন্ট তৈরি করে নিন। তারপর যখন অ্যাপটি ওপেন করবেন সামনে অনেক প্রোডাক্ট দেখতে পারবেন। কোন প্রোডাক্ট অর্ডার করতে হলে যেভাবে Amazon, Flipkart বা অন্যান্য ecommerce ওয়েবসাইট থেকে অর্ডার বুক করেন একইরকম ভাবে মিশো তে করতে হয়।

মিশো অ্যাপ থেকে টাকা ইনকাম কীভাবে করবো

মিশো থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে Meesho অ্যাপ এর প্রোডাক্ট গুলো সোশ্যাল মিডিয়ার বিভিন্ন জায়গায় শেয়ার করতে হবে আর সেখান থেকে গ্রাহক নিয়ে আসতে হবে। তাদের কাছে সেই প্রোডাক্ট গুলো বিক্রি করতে হবে। মিশো অ্যাপে দেখানো প্রোডাক্টটির আসল দামের চেয়ে একটু বেশি দামে মানে নিজের লাভের টাকা বুঝে বিক্রি করতে হবে।

আপনি যদি সেই সব গ্রাহকদের নিয়ে একটা বড় Facebook, Whatsapp গ্রুপ তৈরি করে নিতে পারেন। আর সেখানে নিয়মিত মিশো প্রোডাক্ট গুলো শেয়ার করেন সেখান থেকে মাসে 50,000 টাকা খুব সহজেই আপনি ইনকাম করতে পারবেন।

জিনিস বিক্রি করার জন্য গ্রাহক কোথায় পাবো

Meesho অ্যাপ এর জিনিস গুলো বিক্রি করতে হলে যদি আপনার কাছে আগে থেকেই একটা Facebook অ্যাকাউন্ট যেখানে অনেক ফলোয়ার আছে বা Whatsapp এ যদি আপনার অনেক বন্ধু থাকে তাহলে আপনি সেখানে প্রোডাক্ট গুলো শেয়ার করে বিক্রি করতে পারেন।

আর যদি আপনার কাছে এসবের কিছুই না থাকে আপনি একদম শুরু দিয়ে শুরু করতে চান তাহলে এই টিপস গুলো কাজে আসতে পারে-

1. Facebook Groups

আপনি আপনার লোকাল এরিয়া ফেসবুক গ্রুপ গুলোতে জয়েন হতে পারেন আর সেখানে Meesho Product গুলো শেয়ার করতে পারেন। আপনি যেই category প্রোডাক্ট বিক্রি করতে চাইছেন সেই বিষয়ে গ্রুপ গুলোতে জয়েন করে সেখানে জিনিসের ছবি শেয়ার করে সেখানে বিক্রি করতে পারবেন।

2. Whatsapp

Whatsapp ও হোয়াটসঅ্যাপ গ্রুপ গুলোতে জয়েন করুন সেখানে প্রোডাক্টের ছবি গুলো শেয়ার করুন। বন্ধুরাও অনেক সময় অনেক সময় জিনিস কিনতে চায় তাদের কাছেও শেয়ার করুন। তারপর তাদের নিয়ে নিজে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করুন যেখানে শুধু প্রোডাক্টের ছবি শেয়ার করবেন আর কারো পছন্দ হলে সেখান থেকেই কিনে নেবে।

3. Youtube

আপনি একটা Youtube চ্যানেল খুলতে পারেন আর সেখানে Meesho অ্যাপ এর প্রোডাক্ট গুলো review করতে পারেন। আর ভিডিও তে বলে দেবেন কেউ জিনিসটি কিনতে ইচ্ছুক থাকলে আপনার নম্বরে ফোন, মেসেজ বা ফেসবুকে মেসেজ করতে।

4. Telegram

Telegram এ এমন অনেক গ্রুপ আছে যেখানে আপনি প্রোডাক্টের ছবি শেয়ার করে সেখানে sell করতে পারেন। তারজন্য টেলিগ্রাম অ্যাপ ডাউনলোড করে সেখানে অ্যাকউন্ট তৈরি করুন। তারপর অ্যাপে আপনার প্রোডাক্ট এর সাথে match খায় সেই রকম গ্রুপ সার্চ করে সেগুলোতে জয়েন হতে হবে।

এই সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলো ছাড়াও আরো অনেক ভাবে আপনি চাইলে প্রোডাক্ট গুলো sell করতে পারবেন যার জন্য আপনার বুদ্ধি খাঁটাতে হবে।

Meesho অ্যাপ থেকে অর্ডার কীভাবে করবো

গ্রাহকের যখন প্রোডাক্ট পছন্দ হয়ে যাবে আর আপনার কাছে অর্ডার দেবে তখন এই আপনি নীচে দেখানো এই ধাপ গুলো অনুসরণ করে অর্ডার বুক করবেন-

Step 1: Meesho অ্যাপে প্রোডাক্ট এর নীচে ডানদিকে Add To Cart অপশান থাকে সেটায় টাচ করুন।

Step 1

Step 2: এরপর SizeQuantity সিলেক্ট করে Continue বাটান এ টাচ করুন করুন।

Step 2

Step 3: এরপর Add New Address এ টাচ করুন অথবা আগে থেকেই যদি address add করা থাকে সেটা সিলেক্ট করুন।

Step 3

Step 4: গ্রাহকের নাম, ফোন নম্বর ও বিস্তারিত ঠিকানা fill করে Save Address and Continue অপশানে টাচ করুন।

Step 4

Step 5: এরপর ঠিকানাটি পুনরায় চেক করে Deliver to this Address অপশানে টাচ করুন।

Step 5

Step 6: প্রোডাক্টটি আপনার জন্য অর্ডার করলে Reselling the order অপশানে No সিলেক্ট করুন আর যদি এটি কোন গ্রাহকের জন্য অর্ডার করে থাকেন তাহলে Yes সিলেক্ট করুন। গ্রাহক কীভাবে payment করতে চায় বা আপনি কীভাবে payment করবেন সেই অপশান সিলেক্ট করে continue করুন।

Step 6

Step 7: এরপর Cash to Be Collected বক্সে গ্রাহক প্রোডাক্টটির জন্য কত টাকা পেমেন্ট করবে সেটা ওখানে বসান। বিষয়টাকে এভাবে বুঝুন যে প্রোডাক্টটির আসল দাম(300) + আপনার লাভের টাকা(100) = যত টাকা (400) হবে সেই সংখ্যা ওখানে বসাতে হবে। তারপর Continue অপশানে টাচ করলে আপনার অর্ডার বুক হয়ে যাবে।

Step 7

Step 8: অর্ডার বুক হয়ে যাওয়ার পর Track Order অপশানে টাচ করে আপনার অর্ডার কবে আসবে বা কোথায় আছে সেই সমস্ত কিছু জানতে পারবেন।

Step 8

অর্ডার বুক হয়ে যাওয়ার পর কী করবো

অর্ডার বুক হয়ে যাওয়ার পর Meesho অ্যাপ এ দেখতে পাবেন যে ওই অর্ডারটি কোন দিন ডেলিভার হবে বা আপনি মিশো অ্যাপ ওপেন করে Orders সেকশন এ গিয়েও এটি চেক করতে পারবেন। সেই তারিখটি আপনার গ্রাহকে জানিয়ে দিন ও অপেক্ষা করতে বলুন।

তিনি যদি payment এর সময় Cash on Delivery অপশান বেছে নিয়ে থাকে তাহলে ডেলিভারি বয় যখন প্রোডাক্ট নিয়ে যাবে তাকে টাকা দিয়ে জিনিসটি নিয়ে নিতে বলবেন। আর যদি গ্রাহক online payment করে থাকে তাহলে ওনাকে শুধু জিনিসটি নিয়ে নিতে বলবেন।

মিশো থেকে টাকা কীভাবে পাবো

অর্ডারটা যখন successfully ভাবে ডেলিভার হয়ে যাবে ও পেমেন্ট হয়ে যাবে। তখন আপনার লাভের টাকা আপনার মিশো অ্যাপ এর অ্যাকাউন্ট এ যোগ হবে যেটা আপনি Meesho অ্যাপ ওপেন করে My Earnings সেকশানে গিয়ে দেখতে পারবেন।

আপনার লাভের টাকা বা আপনার Meesho Earnings মিশো আপনাকে প্রোডাক্ট successfully deliver হওয়ার পর 2-3 দিনের মধ্যেই আপনার প্রদান করা ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়ে দেবে।

মিশো অ্যাপে ব্যাংক অ্যাকাউন্ট কীভাবে যোগ করবো

Meesho অ্যাপে ব্যাংক অ্যাকাউন্ট যোগ করা জরুরি নইলে আপনি টাকা পাবেন না। ব্যাংক অ্যাকাউন্ট যোগ করার আগে আপনার ব্যাংকের Account Holder’s Name, Account Number, IFSC Code রাখা প্রয়জন।

মিশো অ্যাপে ব্যাংক অ্যাকাউন্ট যোগ করতে নীচের ধাক গুলো অনুসরণ করুন-

Step 1: Meesho অ্যাপ ওপেন করে নীচে ডানদিকে Account সেকশানে টাচ করুন।

Step 2: এরপর My Bank Details অপশানে টাচ করুন।

Step 3: এরপর Edit অপশানে টাচ করে Bank Account Number, Account Holder’s Name, IFSC Code বক্স গুলো fill করুন।

Step 4: সমস্ত কিছু একবার চেক করে নিয়ে Submit অপশানে টাচ করুন।

শেষ কথা

আমি নিজেও মিশো অ্যাপ ব্যবহার করেছি এবং উপকৃত হয়েছি। মিশো অ্যাপ ব্যবহার করে ও এর ভালো খারাপ দিক নির্ণয় করেই আমরা মোবাইল দিয়ে টাকা ইনকাম করার অ্যাপ – Taka Income Korar Apps 2022 পোস্টের জন্য Meesho অ্যাপ কে বেছে নিয়েছি।

FAQs

Q1. Meesho অ্যাপ থেকে টাকা ইনকাম করা কী সম্ভব?

Ans. আমি নিজেও Meesho অ্যাপ থেকে টাকা ইনকাম করেছি তাই বলতে পারছি যে হ্যাঁ Meesho অ্যাপ থেকে টাকা ইনকাম করা সম্ভব।

Q2. মিশো কতদিনের মধ্যে টাকা ব্যাংকে পাঠায়?

Ans. অর্ডার ডেলিভারি হয়ে যাওয়ার 2-3 দিনের মধ্যেই মিশো টাকা ব্যাংকে পাঠিয়ে দেয়। কখনো 1 দিনের মধ্যেও টাকা ব্যাংকে চলে আসে।

Q3. Meesho অ্যাপে Bank Details দেওয়া কী সুরক্ষিত?

Ans. বিস্বব্যাপি জনপ্রিয় কোম্পানি Facebook বর্তমান নাম Meta নিজে Meesho তে invest করেছে এবং play store এ মিশো এর 10 কোটির বেশি ডাউনলোড আছে। তাই বলাই যায় হ্যাঁ Meesho একটি সুরক্ষিত অ্যাপ।

Leave a Reply

Your email address will not be published.